ইউনিয়ন ভিত্তিক টেলিমেডিসিন সেন্টার স্থাপনের কাজ চলছে। আগ্রহীগন যোগাযোগ করুনঃ ০১৭১৪-৯৮ ৫৪ ২৫ ।
Call us now +88 01714 985 425




টেলিমেডিসিন সেবাদাতা হিসেবে আবেদন করার পূর্বে টেলিমেডিসিনের কর্ম পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন।

 

“রেজিঃ ফি ছাড়াই টেলিমেডিসিন সেন্টার চালু করি দেশ ও জাতির সেবা করি”

===============================================================================================

টেলিমেডিসিন কি?

সহজ অর্থ - দূর থেকে চিকিৎসাসেবা। যেখানে ডাক্তার নেই এমন প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলের টেলিমেডিসিন ক্লিনিক থেকে একজন রোগী আধুনিক কম্পিউটার ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে অন্য শহর, এমনকি বিশ্বের যেকোন জায়গায় থাকা একজন এমবিবিএস বা তারও বেশী যোগ্যতাসম্পন্ন ডাক্তারের থেকে চিকিৎসা-পরামর্শ নিতে পারবেন। সামনা সামনি একজন ডাক্তারের কাছ থেকে যে পরামর্শ পাওয়া যায় তার প্রায় কাছাকাছি সুবিধা দিতে পারে টেলিমেডিসিন।

 

কিভাবে টেলিমেডিসিন সেবা প্রদান করা হবে?

টেলিমেডিসিন সেন্টারে একজন প্রশিক্ষিত প্যারামেডিক্স হিসেবে রোগীকে ইন্টারনেটের মাধ্যমে শহরের ডাক্তারের সাথে সংযোগ স্থাপন করে দেবেন। রোগীর প্রাথমিক তথ্য (প্রয়োজন অনুযায়ী) যেমন- নাম, বয়স, ওজন, ব্লাড প্রেসার, ডায়বেটিস আছে কিনা, ব্লাড প্রেসার সংক্রান্ত ঔষধ সেবন করেন কিনা, শরীরের তাপমাত্রা, পূর্বের কোন প্রেসক্রিপশন বা যে কোন রিপোর্ট, ইত্যাদি কম্পিউটারে  আপলোড করে দেবেন, অন্য প্রান্ত থেকে ডাক্তার এই ক্লিনিক্যাল ডাটা সাথে সাথে দেখতে পারবেন। ডাক্তারের সাথে সরাসরি ভিডিও কনফারেন্সে রোগী তার সকল সমস্যা খোলাখুলি আলোচনা করতে পারবেন।

 

সামামা উদ্ভাবিত টেলিমেডিসিন সিষ্টেমঃ

নিজস্ব উদ্ভাবিত সফটওয়্যার প্রযুক্তি নিয়ে  সামামা বাংলাদেশে টেলিমেডিসি্নের মাধ্যমে সেবা দিয়ে যাচ্ছে।  বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মহাপরিচালকের দপ্তর থেকে টেলিমেডিসিন সেবা দেয়ার অনুমতি রয়েছে আমাদের যা সেন্টার চালু করার সাথে সাথে আপনাদের এক কপি করে দেওয়া হবে।

টেলিমেডিসিন সেবাদাতা হিসেবে আপনি কিভাবে এ সেবা দিতে পারবেন?

আপনি একটি টেলিমিডিসিন ক্লিনিক চালু করবেন যার মাধ্যমে আপনার এলাকার জনগণের কাছে আপনি শহরের ডাক্তারের উন্নত চিকিৎসা সেবা পৌঁছে দিতে পারবেন। মহিলাদের বিভিন্ন রোগ এর জন্য বিশেষজ্ঞ মহিলা ডাক্তারও আমাদের ঢাকা কেন্দ্রে রয়েছে। এ সেবা দেয়ার জন্য সেন্টারে কম্পিউটার ও কিছু চিকিৎসা যন্ত্রপাতি আপনাকে কিনতে হবে। তবে অবশ্যই সেখানে ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৪জি বা ৪র্থ জেনারেশন ইন্টারনেট হলে আরও ভাল।

 

আপনাকে কি কি কিনতে হবে?

আপনাকে কিনতে হবে ল্যাপটপ কম্পিউটার, রঙিন ইংক জেট প্রিন্টার, ডিজিটাল ষ্টেথোস্কোপ, ওজন ও উচ্চতা মাপাক, এনালগ /ডিজিটাল ব্লাড প্রেসার মাপার যন্ত্র এবং থার্মোমিটার। এ ছাড়া ইন্টারনেট সংযোগ (বা ৪জি মডেম) ও সেন্টারে কিছু আসবাবপত্র, লাইট, ফ্যান এগুলো কিনতে হবে।

 

""নির্দিষ্ট মাসিক বা ত্রৈমাসিক টার্গেট পূরন করা সাপেক্ষে সামামা টেলিমেডিসিন সেবা কার্যক্রম চালু করার সময় নতুন ক্রয়কৃত সব ধরণের যন্ত্রাংশের মূল্য আংশিক বা পূর্ণ রিফান্ড করা হবে।""

 

সেন্টার স্থাপনের জন্য রেজিঃ ফিঃ

আমাদের সাথে আলোচনা করে আপনি উপরের যন্ত্রপাতি কিনবেন এবং রেজিঃ ফি ২৫,০০০/= দিতে হবে না।

 

আর্থিক লেনদেনঃ

সাধারণ চিকিৎসা-পরামর্শের জন্য প্রতি রোগীর কাছ থেকে আপনি প্রেসক্রিপশন ফি বাবদ যে টাকা গ্রহন করবেন  তা হেড অফিসে ব্যাংক বা অন্য কোন বৈধ মাধ্যমে প্রেরন করে লেনদেন হালনাগাদ করে নিবেন।  প্রাথমিক ভাবে দিনে ৪/৫ জন রোগী হলেই আপনার সাপ্তাহিক এবং মাসিক টার্গেট পূরণ হয়ে যাবে। এরপর ধীরে ধীরে রোগী বাড়বে। মনে রাখবেন আপনার সেবার মান ভাল হলে একরোগী আরও ১০ জন রোগী নিজেরাই নিয়ে আসবে। অতএব আপনার উচিত হবে পরিপূর্ণ সেবা প্রদান করা।

 

পাশাপাশি আপনি ড্রাগ লাইসেন্স নিয়ে ঔষধ বিক্রী করে ও কম্পিউটার সার্ভিস দিয়ে বাড়তি আয় করতে পারবেন।

 

মানুষকে সেবা দিয়ে আপনার জীবনকে ধন্য করার সুযোগ গ্রহণ করুনঃ

আমাদের দেশে প্রত্যন্ত গ্রামের মানুষ সবচেয়ে বেশি আধুনিক চিকিৎসা সেবা বঞ্চিত। আপনার ইউনিয়ন পর্যায়ে বা কয়েকটি গ্রামের সংযোগস্থলে আপনি এই সেবা দিয়ে আপনার এলাকার মানুষদেরকে সেবা দিয়ে তাদের ভালবাসা ও সম্মান পেতে পারবেন, যা অমূল্য।

 

প্রেসক্রিপশানঃ

রোগীর সকল তথ্য বিবেচনা করে ডাক্তার ইন্টারনেটের মাধ্যমেই প্রেসক্রিপশন পাঠিয়ে দিবেন যা টেলিমেডিসিন সেন্টারে বসেই প্রিন্ট করে সাথে সাথেই রোগীকে দিতে পারবেন। রোগীর সকল তথ্য আমাদের ওয়েব সার্ভারে সংরক্ষিত থাকবে, যা একই রোগীর পরবর্তী চিকিৎসায় ডাক্তার দেখতে পারবেন, ভাল চিকিৎসা দিতে তা সহায়ক হবে।

 

বেতন/ ভাতাদিঃ

  াসিক বেতনঃ ১৫০০০ টাকা(মাসিক)

         # ৬ মাস শিক্ষানবীশকাল। ৬ মাস পর মূল্যায়ন করা হবে, যাদের টার্গেট ফুলফিল থাকবে তাদের ১ (এক) বছর পর স্থায়ী করা হবে।

 

অন্যান্য সুযোগ সুবিধাদিঃ

প্রযোজ্য ক্ষেত্রে টি/এ, মোবাইল বিল, বার্ষিক বোনাস, পারফরমেন্স বোনাস, ২টি উৎসব ভাতা (বার্ষিক)। 

 

চাকরির ধরনঃ

  ুল টাইম

        (সকাল ৭ টা থেকে বেলা ১১ টা এবং বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত।)

 

আপনি পড়ে বুঝতে পারলে আপনার সঠিক তথ্য দিয়ে ফরমটি পূরণ করে সাবমিট করুনঃ
Apply Now